বেনাপোল সীমান্ত থেকে ১১টি পিস্তল ম্যাগাজিন, গুলি ও গাঁজাসহ তিন অস্ত্র ব্যাবসায়ী আটক

সোহাগ হোসেন  : যশোরের বেনাপোল সীমান্তে ভারত থেকে আনার সময়১১টি পিস্তল২২টি ম্যাগজিন ৫০রাউন্ড গুলি ও ১৯ কেজি গাঁজা সহ তিন অস্ত্র ব্যাবসায়ীকে আটক করেছে বিজিবি।
শনিবার (৫সেপ্টেম্বর) গভীর রাতে অস্ত্রের চালান টি ২নংঘিবা গ্রামের মাদ্রসার পাশ থেকে আটক করা হয়। আটকৃতরা হলো শার্শা উপজেলার শরবানহুদা গ্রামের সহিদ এর ছেলে আনারুল (৩৫) ও একই গ্রামের সাবেদ আলীর ছেলে আলগীর হোসেন(৪০) ও ঘীবা গ্রামের এজাবার এর ছেলে সাজজুল(৩৪)।
তথ্য সুত্রে জানা যায়, অভিযান চলাকালে আনুমানিক ০৩৩০ ঘটিকায় টহল দল দেখতে পায় মেইন পিলার ২১/৬ এস হতে আনুমানিক ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ২নং ঘিবা নামক স্থান দিয়ে ০৩ জন অজ্ঞাত ব্যক্তি বস্তা মাথায় নিয়ে বাংলাদেশে প্রবেশ করছে। বিজিবি তাদেরকে ধাওয়া করলে দুই জনকে আটক করে।
৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল সেলিম রেজা জানান, গোপন সংবাদে জানতে পারি অস্ত্র পাচারকারীরা ভারত থেকে বিপুল পরিমান একটি অস্ত্রের চালান এনে ঘিবা মাদ্রাসার পাশে কাচা রাস্তার ধারে অপেক্ষা করছে।
উল্লেখ্য যে, ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানায় যে, উক্ত অস্ত্র গোলাবারুদ এবং গাঁজা ভারতীয় চোরাকারবারী কোরবান আলী (৩৫) এবং লাল্টু মিয়া (৩২) উভয়েগ্রাম-ভিড়া, পোষ্ট-ছয়ঘড়িয়া থানা-বনগাঁ, জেলা-উত্তর চব্বিশ পরগনা, ভারত এর নিকট হতে সংগ্রহ করে।
এমন সংবাদের  বিজিবি রঘুনাথপুর ক্যাম্পের একটি টহল দল সেখানে অভিযান চালিয়ে অস্ত্রের চালানসহ তিন জনে হাতেনাতে আটক করা হয়। আটকের পর তাদেরকে ৪৯ বিজিবি ব্যাটালিয়নের হেড কোয়ার্টার যশোরে নিয়ে ব্যাপক জিজ্ঞাসা করা হয়। আটকৃতদের অস্ত্র ও মাদক আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *