বেনাপোলে ঘরে থাকা নিম্ন আয়ের মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ করলেন ঢাকাস্থ বেনাপোল সমিতি

সাজ্জাদ হোসেন শাওন : করোনাভাইরাস সংক্রমণ রোধে ঘরে থাকা নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন ঢাকাস্থ বেনাপোল সমিতি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় মঙ্গলবার ঢাকাস্থ বেনাপোল সমিতি বেনাপোল পোর্ট থানা এলাকার হতদরিদ্র, অসহায়, শ্রমিক, দিনমজুর, ভ্যান চালক ও কর্মসংকটে থাকা ২শ্ টি পরিবারের ঘরে ঘরে গিয়ে চাল, ডাল, তেল, আলু, ও সাবানসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ করেন তিনি।

এ সময় ঢাকাস্থ বেনাপোল সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক একই সুরে বলেন, সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এতে দিনমজুর খেটে খাওয়া মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছে। তাদের সহায়তা দিতে এ আয়োজন। সেই সাথে যাদের সক্ষমতা আছে তাদের সবাইকে মানবিকতা নিয়ে এগিয়ে এসে গরীব মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছি।

ঢাকাস্থ বেনাপোল সমিতি গঠিত হওয়র পর থেকে বিভিন্ন কার্যক্রমে সমিতির যেমন উন্নতি হয়েছে তেমনি গরীব অসহায় মানুষের পাশে নিঃসংকোচে দাঁড়িয়েছেন। এতে করে ঢাকাস্থ বেনাপোল সমিতি বঞ্চিত অসহায় মানুষের দোয়া ও ভালোবাসায় সিক্ত হয়েছেন।

অসহায় ও দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সমিতির সভাপতি দেবাশীষ চক্রবর্তী, সহ-সভাপতি জামশেদ আলী খান, রেজাউল ইসলাম, মফিজুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান, সহ সাধারণ সম্পাদক এইচ এম নাসির উদ্দিন শাপলা, এস এ বেলাল তুহিন, সাংগঠনিক সম্পাদক মোঃ হারুন-অর-রশিদ, সহ- সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, মাহমুদুল হাসান শাহীন, অর্থ সম্পাদক এইচ এম বেলাল উদ্দিন পলাশ, দপ্তর ও তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ হযরত আলী। সাবেক সভাপতি মোঃ শফি কদর, আজীবন সদস্য মাসুদ আক্তার বাবু খান ও মোস্তাফিজ্জোহা সেলিম।

আরও উপস্থিত ছিলেন সমিতির সম্মানিত সমাজ কল্যাণ সম্পাদক নুরুল ইসলাম, প্রচার সম্পাদক কবির হোসেন, সমিতির সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক আহমেদ শাকিল, ছাত্র বিষয়ক সম্পাদক ইমরান হোসেন, নির্বাহী সদস্য মেহেদী মামুন, আল-আমিন সোহাগ, নাজিম মৃধা, সেকেন্দার আলী, এবং হিসাব ও নিরীক্ষা কমিটির সদস্য মো: আনোয়ার হোসেন, প্রধান নির্বাহী উপদেষ্টা মোঃ ইয়াহিয়া, নির্বাহী উপদেষ্টা মোঃ ফারুক হোসেন, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক ফারহান উদ্দিন মানিক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *