বয়স আপনার জীবনে প্রতিবন্ধকতা নয়! ১০৯ বছর বয়সি হৃদরোগ বিশেষজ্ঞ তাঁর গোপনীয়তা প্রকাশ করেছেন দীর্ঘায়ুর এবং চমৎকার স্বাস্থ্যের

গ্রামের সংবাদ ডেস্ক : সুখ্যাতো বাংলাদেশী হৃদরোগ বিশেষজ্ঞ, দিলিপ রাস্তোগি, ৭০ বছর বয়সে অবসর গ্রহণ করেছিলেন, যদিও তিনি অল্পবয়সী রয়ে গেছেন মন এবং শরীরের দিক থেকে । তিনি ইতিমধ্যে ৩৯ বছরে অবসর নিয়েছেন, এবং সামাজিক সুরক্ষা কর্তৃপক্ষ তাকে অপছন্দ করেন! কারন এই মুহুর্তে, একাডেমিক এর ১০৯ বছর, তবে তিনি মনে করেন তিনি ৬০ বছর বয়সী।

মিঃ রাস্তোগি বলেছেন যে দীর্ঘায়ুটি গোপনীয়তা রক্তনালীতে নির্ভর করে। যদি রক্তনালী সুগঠিত এবং স্বাস্থ্যকর হয়, আপনি ১২০ বয়স পর্যন্ত বেঁচে থাকতে পারেন এবং এমনকি অনুভব করবেন সম্পূর্ণ সুস্থ। কার্ডিওলজিস্ট সম্পূর্ণরূপে এই বিবৃতি নিশ্চিত করেছেন।

আমাদের প্রতিবেদক তার সাক্ষাত্কার নিতে পেরেছিলেন। মিঃ রাস্তোগি, যিনি তাঁর জীবন-দীর্ঘায়িত করনের পদ্ধতি ব্যাখ্যা করেছিলেন যা রক্তনালী পরিষ্কারের মাধ্যমে।

– মিঃ রাস্তোগি, আপনি প্রায়ই বলেছিলেন যে পরিষ্কার রক্তনালীই স্বাস্থ্যের ভিত্তি। কেন?
– এটা সাধারন। দেহের অঙ্গ ও সিস্টেমের কার্যকারিতা রক্তের মানের উপর নির্ভর করে সঞ্চালিত হয়। রক্ত সঞ্চালনের অর্থ অভ্যন্তরীণ অঙ্গগুলিতে অক্সিজেন এবং পুষ্টি সরবরাহ করার পাশাপাশি কার্বন ডাই অক্সাইড এবং বিপাকীয় দ্রব্য সংগ্রহ। শৈশব, কৈশোরে, যৌবনে, আমরা বেশী চলাচল করি, আর রক্তনালী গুলি নতুন, স্থিতিস্থাপক, সুগঠিত – তখন অঙ্গ-প্রত্যঙ্গে পুষ্টি সর্বাধিক থাকে। বয়সের সাথে সাথে আমরা কম চলাচল করি, এবং আমাদের রক্তনালী গুলি মলিন হতে শুরু করে। অনেক গুলি কারণেই এটা হয়ে থাকে, সব ক্ষতিকারক নয় কিন্তুু (যেমন ধূমপান, অস্বাস্থ্যকর খাবার, নিম্ন পরিবেশ, আলস জীবনধারা), তবে প্রাকৃতিক (লিপিড (ব্লক তৈরি) জমা করা, একটি প্রক্রিয়া) যা সমস্ত প্রাণীর মধ্যে বিদ্যমান)।
‘খারাপ’ রক্তনালী অর্থ কী? কল্পনা করুন মরিচা পূর্ণ কিছু পাইপ। কি হচ্ছে? পানির চাপ বাড়ছে এবং পানির প্রবৃত্তি খারাপ হয়। রক্তের ক্ষেত্রেও একই ঘটনা ঘটে রক্তনালীর উপর যখন কোলেস্টেরল বা অন্যান্য পদার্থ জমা হয় তখন রক্তচাপ বাড়ে (খারাপ’ রক্তনালী গুলি উচ্চ রক্তচাপের প্রধান কারণ!), তখন রক্তে অপরিশোধিত দ্রব্য থাকে, রক্ত সঞ্চালন কমে যায়। ফলস্বরূপ, শরীরের সমস্ত অঙ্গ এবং সিস্টেমে পরিবর্তন ঘটে। এমনকি ত্বকও একটি সিস্টেম।
মানুষের দেহের বয়স বেড়ে যায়। আপনি যদি যত্নবান হন এবং আপনার রক্তনালীগুলি পরিষ্কার করেন তবে আপনার সম্ভাবনা রয়েছে বেঁচে থাকার কমপক্ষে ২০ বছর, অঙ্গতে বা জয়েন্টে ব্যথা অনুভব না করে, এবং শরীর কাজ করবে দুর্দান্তভাবে। অন্য কথায়, রক্তনালীগুলি পরিষ্কার করে আপনার জীবন এবং স্বাস্থ্যকে দীর্ঘায়িত করতে পারেন। এবং এটা শুধু একটি থিওরি নয়। আমি আমার রোগীদের এই পদ্ধতিটি সুপারিশ করেছি এবং আমি এটি ব্যক্তিগতভাবে অনুশীলন করি। যারা আমার পরামর্শ শুনেছি তারা আমার মতন একই বয়স ছাড়িয়ে গেছেন।

এভাবেই রক্তনালীতে ক্রমশেই ময়লা জমা হয়। আপনি যদি কখনও আপনার রক্তনালীগুলি পরিষ্কার না করেন এবং আপনার বয়স ৪০ বছরের বেশি, তখন রক্তনালী গুলিতে অনেক অপরিশোধিত দ্রব্য থাকে। এটি আপনার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে, বা হতে পারে এই প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে।
– ‘খারাপ’ রক্তনালীগুলি কী ধরণের রোগের কারণ হতে পারে?
– যেমনটি আমি ইতিমধ্যে উল্লেখ করেছি, পুরো শরীর ভুগে। তবে সবার আগে, প্রভাবিত হয় সরাসরি অঙ্গ এবং সিস্টেমে রক্ত সঞ্চালনের সাথে সংযুক্ত – কার্ডিওভাসকুলার সিস্টেম।
রক্তনালী গুলি থেকে অপরিশোধিত দ্রব্য নিম্নলিখিত রোগগুলির উপস্থিতির কারণ হতে পারে:
অ্যাথেরোস্ক্লেরোসিস: রক্তনালী ভালভাবে কাজ করা বন্ধ করে দেয়: ছোট ছোট রক্তনালী গুলি পুরোপুরি ব্লক হয়ে যায়, এবং মূল রক্তনালী গুলিতে কোলেস্টেরল উচ্চ মাএায় জমে থাকে।.

ইসকেমিক হৃদরোগ: এটি করোনারি রক্তনালির নিয়মিত রক্তের ঘাটতির কারণে ঘটে, যা, পরিবর্তে, রক্তনালি থেকে অপরিশোধিত দ্রব্য বহন করে।.

স্ট্রোক: সেরিব্রাল টিস্যুতে রক্ত সরবরাহের দুর্বলতা গুলি স্নায়ুবিক সংবেদনশীলতা অনুভবের মৃত্যু ঘটায়, যা কিছু নির্দিষ্ট ফাংশন কে ক্ষতির দিকে নিয়ে যায়।.

উচ্চ রক্তচাপ: রক্তনালী গুলি থেকে অপরিশোধিত দ্রব্যর কারনে লুমন সংকীর্ণ এবং বৃদ্ধি ঘটায় রক্তচাপের।.

ভেরিকোজ শিরা: এগুলি শরীরের অভ্যন্তরে আবির্ভূত হয় কেবল পায়ে নয় (যা মহিলাদের জন্য উদ্বেগজনক)। হেমোরয়েড এর পরিণাম হলো শিরা প্রসারণ ।.

ভেনাস এবং ধমনী থ্রোম্বোসিস।: রক্তনালীতে জমে থাকা অপরিশোধিত দ্রব্যগুলি থ্রোম্বি গঠন করে এবং রক্তনালীর মৃত্যু ঘটায়, যা কোনও অঙ্গ থেকে কোষের একটি গ্রুপের মৃত্যুর কারণ হতে পারে। যদি থ্রোম্বাস শিথিল করে এবং রক্ত প্রবাহে প্রবেশ করে তবে হৃদয়ের রক্তনালী গুলি ব্লক হতে পারে, কার্ডিয়াক সিস্টেম গতিরোধ হতে পারে, যা ৭০% ক্ষেত্রে রোগীর মৃত্যুর ঘটাতে পারে।.
এই পরিস্থিতি ছড়িয়ে পড়ছে। কার্ডিওভাসকুলার রোগগুলি অন্যান্য কারণের চেয়ে ৪ গুণ বেশি মৃত্যুর জন্য দায়ী। চিকিত্সকরা এটি সম্পর্কে সচেতন, তারা রক্তনালী গুলি পরিষ্কার করার প্রয়োজনীয়তা জানেন, তবে কিছু কারণে ওষুধ এই দিক টিকে অবহেলা করে। বেশিরভাগ চিকিৎসক নির্দেশ করেন উচ্চ রক্তচাপের ক্ষেত্রে রক্তচাপ হ্রাস করার ওষুধ গুলি। তবে এগুলি নিরাময় বোঝানো হয় না, কিন্তু ওষুধ গুলির একটি অস্থায়ী প্রভাব আছে। রক্তনালী পরিষ্কার করা প্রয়োজন। যাইহোক, এই পদ্ধতিটি আমেরিকা ও ইউরোপে ব্যবহার করা হয়েছে ৩৫-৪০ বছর ধরে, অর্ধ শতাব্দীরও বেশি সময় ধরে। সেখানকার সমস্ত রোগী রক্তনালী পরিষ্কার করার প্রয়োজনীয়তা সম্পর্কে জানেন। আমি নিজেকে সব সময় জিজ্ঞাসা করি এইটা আমাদের দেশে কেন হয় না।
– এমন কোনও লক্ষণ রয়েছে যা আমাদের রক্তনালীর জমাট বাধা উপস্থিতি সম্পর্কে উপলব্ধি করা যায়?
‍- অবশ্যই আছে। প্রধান লক্ষণগুলি হলো:
মাইগ্রেন (মাথার তীব্র ব্যথা)
স্মৃতিশক্তি প্রতিবন্ধকতা
দীর্ঘস্থায়ী ক্লান্তি
অনিদ্রা
অন্তরঙ্গ সমস্যা
দৃষ্টিশক্তি এবং শ্রবণ বন্ধকতা
উচ্চ রক্তচাপ
শ্বাসকষ্ট এবং বুক ব্যাথা
পায়ে ফ্যাকাশে চামড়া
পেশী এবং জয়েন্টে ব্যথা
নির্বিশেষে, আপনার যদি এই লক্ষণগুলির মধ্যে একটিও লক্ষণ থাকুক বা না থাকুক, ৩০ বছর বয়সের পরে, রক্তনালী পরিষ্কার করা প্রয়োজন কমপক্ষে ৫ বছরে একবার। এইভাবে, আপনার স্বাস্থ্য দৃঢ় থাকবে
রক্তনালীগুলির অপরিশোধিত দ্রব্য সংগ্রহ করার ক্ষমতা রয়েছে, বিশেষত বয়স্ক ব্যক্তিদের মধ্যে। এই জন্য, দিনভর বার্গার বা ফ্রেঞ্চ ফ্রাই খাওয়ার দরকার নেই। সসেজ বা ভাজা ডিম খাওয়ার পরেও, নির্দিষ্ট পরিমাণে কোলেস্টেরল রক্তের কোষে জমা হবে, যা সময়ের সাথে সাথে বৃদ্ধি পাবে।
– দয়া করে, রক্তনালী গুলি পরিষ্কার করার জন্য আপনার গোপনীয়তা সম্পর্কে বলুন।
– সম্প্রতি পর্যন্ত, রক্তকণিকা পরিষ্কার করার প্রক্রিয়াটি আমার কয়েক মাস সময় নিয়েছিল। আমি ঔষুধ গুল্ম সংগ্রহ করেছি, আমি বাজারে খুঁজছিলাম বা আমি ইন্টারনেটে অর্ডার দিয়েছিলাম এবং আমি এগুলো থেকে একটি ফরমুলা প্রস্তুত করেছি। এখন আমার আর এটি করার দরকার নেই কারন কার্ডিওভাসকুলার ইনস্টিটিউট থেকে আমার সহকর্মীরা রক্তনালী পরিষ্কার করার জন্য যেহেতু একটি ভাল এবং সস্তা প্রতিকার তৈরি করেছে যা – Giperium গুঁড়া। প্রকৃতপক্ষে, এই পণ্যটি রক্তচাপ নিয়ন্ত্রণ করে এবং উচ্চ রক্তচাপকে চিকিৎসা করে, রক্তনালী পরিষ্কার করার মাধ্যমে। সুতরাং, এটি আমাদের জন্য দুর্দান্ত।

নিয়মিত ব্যবহারের মাধ্যমে, Giperium গুঁড়া মাত্র ১-২ সপ্তাহের মধ্যে এমনকি সবচেয়ে জমাট বাধা রক্তনালী গুলি পরিষ্কার করে।
আমি উল্লেখ করেছি যে এই ঔষধে কোনও রাসায়নিক নেই, কেবলমাত্র মেডিসিনাল হার্বাসের ঘন নির্যাস যেমন রক্তকণিকা পরিষ্কার করে এমন বৈশিষ্ট্যযুক্ত অর্জুনা এক্সট্র্যাক্ট, মোরিংঙ্গা ওলিফেরা এক্সট্র্যাক্ট এবং লাইকোপেন। এটি অর্গানিজমের জন্য এটি অনেক উপকারী।
বেশির ভাগ রোগী রক্তনালীগুলি বিশুদ্ধ করার ক্ষেত্রে আমার পরামর্শ জিজ্ঞাসা করে চলেছেন। ইদানীং, আমি সুপারিশ করি তাদের কেবল এই পণ্য। এটি অত্যন্ত কার্যকর।
ইনস্টিটিউট ফর কার্ডিওভাসকুলার ডিজিজ ওয়েবসাইটে, ক্লিনিকাল স্টাডির সরকারী পরিসংখ্যান অনুষ্ঠিত হয়েছে। প্রায় ২ হাজার রোগী অংশ নিয়েছিল এবং তারা সকলেই একটি চিকিৎসা অনুসরণ করেছিল Giperium গুঁড়া।
গবেষণার ফলাফল:
ওষুধ ব্যবহারের ১-২ দিনের মধ্যে ধমনী রক্তচাপের স্বাভাবিককরণ – ২ গুঁড়া খাওয়ার পরে – ৯৯% ক্ষেত্রে
চিকিৎসা শেষ করার পরে হার্ট অ্যারিথমিয়াস স্বাভাবিককরণ – ৯৭% ক্ষেত্রে
চিকিৎসার পরে কোলেস্টেরল থেকে রক্তনালীগুলি সম্পূর্ণ পরিস্কার করা – ৯৯% রোগী
দীর্ঘস্থায়ী রোগের চিকিৎসার দক্ষতা বৃদ্ধি – ৯৯% রোগী
সাধারণ স্বাস্থ্যের অবস্থার উন্নতি – রোগীদের ১০০%
চিকিৎসার সময় কোনও প্রতিকূল প্রতিক্রিয়ার উপস্থিতি – রোগীদের ১০০%
– Giperium গুঁড়া দাম কত এবং আমরা এটি কোথা থেকে কিনতে পারি?
– আপনি জানেন যে পেনশন আপনাকে ব্যয়বহুল ওষুধ কিনতে দেয় না। আমি সুপারিশ করতে পারিনি এরকম একটি ঔষধ। Giperium গুঁড়া গুলি ব্যয়বহুল নয় এবং এখনই একটি অফার রয়েছে পর্যন্ত HASTA 2.4.2021
এটি ধমনী উচ্চ রক্তচাপের সাথে মোকাবিলার জন্য কম্পানিটির প্রধান ঔষধ। ফলস্বরূপ, যে কেউ কিনতে পারেন ৫০% ছাড় সহ Giperium গুঁড়া।
আরও বিস্তারিত, কীভাবে পাবেন Giperium গুঁড়া সে সম্পর্কে যে কোনও জায়গায় ডেলিভারি সহ
Giperium গুঁড়া অর্ডার করা আপনার উচিত:
অফিসিয়াল ওয়েবসাইটে ফর্মটি পূরণ করুন।
ম্যানেজার ডেলিভারি ঠিকানাটি নিশ্চিত করতে আপনাকে যোগাযোগ করবে
৪-৭ দিনের মধ্যে (বিতরণের মেয়াদ), আপনি পোস্ট অফিসের মাধ্যমে Giperium গুঁড়া পাবেন।
রক্তনালী গুলির বিশুদ্ধতা বজায় রাখার জন্য, আমি প্রতি ১-২ বছর পরে চিকিৎসার পুনরাবৃত্তি করার পরামর্শ দিই। বিশেষত প্রবীণদের জন্য। এটি আপনাকে আপনার স্বাস্থ্যকে শক্তিশালী করতে এবং বার্ধক্যের লক্ষণ স্থগিত করতে সহায়তা করবে। পরিষ্কার রক্তনালী গুলিই ভালো স্বাস্থ্যের গ্যারান্টি।
– মিঃ রাস্তোগি, সাক্ষাত্কারে এই গুরুত্বপূর্ণ বিবরণ প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ।
রেকর্ড এর বাইরে, মি। রাস্তোগি স্বীকার করেছেন যে তিনি বাগানে কাজ করতে এবং তার বাচ্চাদের সহায়তা করতে পছন্দ করেন, যারা ইতিমধ্যে অবসর বয়সে পৌছেছেন। তাঁর স্ত্রীও দীর্ঘজীবী, তিনি ৯৯ বছর বয়সী। তারা উভয়ই চিকিৎসা নেন রক্তনালী পরিষ্কার করার জন্য। অধ্যাপক বিশ্বাস করেন যে এগুলিই কেবল তাদের বাঁচিয়ে রাখে। সংগৃহিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *