প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিহারীদের পুনর্বাসনের প্রক্রিয়া শুরু হয়েছে : এমপি ইলিয়াস মোল্লাহ

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর নির্দেশনায় ঢাকার বিভিন্ন ক্যাম্পে বসবাসকারী উর্দুভাষী বিহারীদের পুর্নবাসন প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছন ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য আলহাজ ইলিয়াস উদ্দীন মোল্লাহ।

সোমবার বিকেলে রাজধানীর পল্লবীর ১১ নং সকেশনে জাতীয় শোক দিবস উপলক্ষে উর্দু স্পীকিং পিপলস ইয়ুথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এমপি ইলিয়াস উদ্দীন মোল্লাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী উর্দুভাষী ভাইদের পুনর্বাসনের সিদ্ধান্ত নিয়েছেন। বিগতদিনে বহু সরকার এসেছে কিন্তু কেউ উর্দুভাষীদের ভবিষ্যতের কথা চিন্তা করেনি। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনা উর্দুভাষীদের কষ্টের কথা বিবেচনা কওে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন। খুব দ্রুত প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়ন করা হবে।

উর্দু স্পীকিং পিপলস ইয়ুথ রিহ্যাবিলিটেশন মুভমেন্টের সভাপতি মোঃ সাদাকাত খান ফাক্কুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহিদ আলি বাবলুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউএসপিওয়াইআরএম’র সভাপতি মোঃ সাদাকাত খান ফাক্কুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহিদ আলি বাবলুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মাননীয় কাউন্সিলর ও যুবলীগ  ঢাঃ মঃ উঃ এর সহ-সভাপতি জনাব কাজী জহিরুল ইসলাম মানিক, ৩ নং ওয়ার্ড আওয়ামিলীগের সভাপতি জনাব আব্দুল হালিম মজুমদার, ৫ নং ওয়ার্ড আওয়ামিলীগের সভাপতি জনাব আফাজ উদ্দীন সরদার, ৩ ওয়ার্ড আওয়ামিলীগের সাধারণ সম্পাদক জনাব আব্দুল হালিম মোল্লাহ, ওয়েলফেয়ার মিশন অব বিহারিজের সভাপতি জনাব মুশতাক আহমেদ, পল্লবী থানা যুবলীগের নেতা শেখ মোহাম্মাদ আলি আড্ডু, পল্লবী থানা সেচ্ছাসেবক লীগের নেতা সাজেদুল ইসলাম লাড্ডান প্রমুখ।

স্মরণ সভার শেষে সংসদ সদস্য ইলিয়াস উদ্দীন মোল্লাহ নিজেই ফাতেহা ও দোয়া পাঠ করে তবারক বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *