প্রধানমন্ত্রীকে ইমরান খানের ফোন

নিজস্ব প্রতিবেদক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান টেলিফোন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময় করেছেন। প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর সাবেক এই ক্রিকেট তারকা প্রথমবারের মতো ফোন করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রীকে।

ইমরান খান আজ বিকালে শেখ হাসিনাকে ফোন করেন বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, টেলিফোনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময় করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। শেখ হাসিনার চোখের বর্তমান অবস্থার খোঁজখবর নেন ইমরান।

চোখের চিকিৎসার খোঁজখবর নেয়ায় ইমরান খানকে প্রধানমন্ত্রী ধন্যবাদ দিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির বিষয়টি পাকিস্তানের বিভিন্ন মহলে আলোচিত। প্রধানমন্ত্রী ইমরান খানও গত ৫ ডিসেম্বর এক অনুষ্ঠানে বলেন, বর্তমানে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে এগিয়ে গেছে কেবল তাদের দূরদর্শী চিন্তা ও পরিকল্পনার কারণে।

এর আগে ইমরান খান প্রধানমন্ত্রী নিবর্বাচিত হওয়ার পর গত বছরের অক্টোবরে সুইডেনের পরিবর্তে উন্নয়ন মডেল হিসেবে বাংলাদেশ অনুসরণ করতে ইমরান খানকে পরামর্শ দেন পাকিস্তানের সাংবাদিক জাইঘাম খান। একটি টকশোতে কেন বাংলাদেশকে অনুসরণ করা উচিত সে বিষয়ে বিস্তারিত তথ্য ও যুক্তি তুলে ধরেন তিনি।

জনসংখ্যা নিয়ন্ত্রণ, অর্থনীতি, মানব উন্নয়ন সূচক, সামাজিক উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, রপ্তানি আয়সহ আন্তর্জাতিক প্রায় সব সূচকেই পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *