পেঁয়াজের দর স্বাভাবিক না হলে হস্তক্ষেপ করব: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক : পেঁয়াজের অস্বাভাবিক দাম এক সপ্তাহের মধ্যে স্বাভাবিক না হলে হস্তক্ষেপ করা হবে বলে মন্তব্য করেছে হাইকোর্ট।

রবিবার এ সংক্রান্ত এক রিটের শুনানি করতে গেলে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিটকারীর উদ্দেশে এমন মন্তব্য করেন।

আদালত বলেছেন, ‘আপনারা এক সপ্তাহ দেখেন। এর মধ্যে যদি পেঁয়াজের মূল্য পরিস্থিতি স্বাভাবিক না হয় তাহলে আমরা হস্তক্ষেপ করব।’

নিত্য প্রয়োজনীয় এই পেঁয়াজের দাম অস্বাভাবিক বৃদ্ধির সঙ্গে জড়িতদের খুঁজে বের করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী তানভীর আহমেদ।

পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণের সংশ্লিষ্টদের ব্যর্থতা কেন অবৈধ হবে না এই মর্মে রুল জারির নির্দেশনা চাওয়া হয় আবেদনে। দুনীর্তি দমন কমিশনসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

বেশ কয়েক দিন ধরে হু হু করে বাড়ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্য পেঁয়াজের দাম। স্থানভেদে ২৫০ থেকে ৩০০ টাকা কেজি পর্যন্ত নেয়া হচ্ছে পেঁয়াজের দাম।

শনিবার রাজধানীতে একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জানিয়েছেন, পেঁয়াজের মূল্য কারসাজির সঙ্গে জড়িতদের খুঁজে বের করা হবে। পেঁয়াজের মূল্য স্বাভাবিক করতে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, কার্গো বিমানে করে পেঁয়াজ আনা হচ্ছে। দুই তিন দিনের মধ্যে বাজার স্বাভাবিক হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *