পাকিস্তানে মাদ্রাসায় বোমা হামলায় নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক : জুমার নামাজ চলাকালীন কেঁপে উঠল পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটার একটি মাদ্রাসা। এ বিস্ফোরণে অন্তত পাঁচজন নিহত হয়েছেন এবং কমপক্ষে ১২ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পাকিস্তানের জাতীয় দৈনিক ডন। শুক্রবার কোয়েটার কুচলাক নামক এলাকার একটি মাদ্রসায় জুমার নামাজ চলাকালীন বোমা বিস্ফোরণটি ঘটে।

ইতিমধ্যে পাকিস্তানের বিভিন্ন টেলিভিশনে বিস্ফোরণের ভিডিও ফুটেজ দেখানো হয়েছে। টেলিভিশন ফুটেজে দেখা গেছে, বিস্ফোরণের ফলে মাদ্রাসার দেয়াল এবং ছাদ ব্যাপকভাবে ধসে পড়ছে।

বিস্ফোরণে আহতদের কোয়েটা সিভিল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইসের (আইইডি) বিস্ফোরণের মাধ্যমে হামলাটি চালানো হয়েছে বলে জানিয়েছে কোয়েটা পুলিশ। পুলিশ জানায়, মাদ্রাসাটির মূল অংশের নিচে আইইডি পুঁতে রাখা হয়।

দেশটির স্বাধীনতা দিবস উদযাপনের দু’দিনের মাথায় এ হামলা চালানো হল। হামলার দায় এখন পর্যন্ত নেয়নি কোনো জঙ্গি সংগঠন। কোয়েটায় গত চার সপ্তাহের মধ্যে চতুর্থবারের মতো বিস্ফোরণের ঘটনা এটি। গত ২৩ জুলাই কোয়েটার পশ্চিমাঞ্চলীয় বাইপাস এলাকায় বোমাহামলায় অন্তত ৩ জন নিহত এবং ১৮ জন আহত হয়।

এর পর ৩০ জুলাই কোয়েটায় একটি পুলিশ স্টেশনের পাশে হামলায় পাঁচজন নিহত এবং ৩০ জন মানুষ আহত হয়। সেই হামলার দায় স্বীকার করে তেহরিক-ই-তালেবান নামের একটি সশস্ত্র গোষ্ঠী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *