নড়াইলে ডাক্তার, গণমাধ্যমকর্মীদের জন্য চিকিৎসা নিরাপত্তা সরঞ্জাম প্রদান

নড়াইল প্রতিনিধি ॥ করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা নিজস্ব তহবিল থেকে জেলার চিকিৎসকদের জন্য দু’শ পিপিই, মাস্ক, গ্লাভস,হ্যান্ড সেনিটাইজার এবং গণমাধ্যম কর্মীদের জন্য ৪০টি পিপিই মাস্ক, গ্লাভস, সাবান, হ্যান্ড সেনিটাইজার দিয়েছেন। মঙ্গলবার (৩১মার্চ) দুপুর দু’টার দিকে মাশরাফির শহরস্থ বাসভবনে নড়াইলের সিভিল সার্জন ডা: আবদুল মোমেনের হাতে পিপিইসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জাম তুলে দেন মাশরাফির পিতা গোলাম মোর্ত্তজা স্বপন। এসময় নড়াইল সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. আব্দুস সাকুর, সদর হাসপাতালের আরএমও ডা. মশিউর রহমান বাবুসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এছাড়া প্রেসক্লাব কর্মকর্তাদের হাতে নড়াইলের বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের করোনা সংক্রান্ত জরুরি সংবাদ সংগ্রহের জন্য ৪০টি পিপিই দেওয়া হয়।
চিকিৎসা নিরাপত্তা সরঞ্জাম প্রদান কালে মাশরাফির পিতা গোলাম মোর্ত্তজা স্বপন বলেন, নড়াইলে করোনা ভাইরাসের প্রদুর্ভাবে নড়াইল সদর ও লোহাগড়া উপজেলার কর্মহীন, ১২’শ গরীব মানুষের মাঝে মাশরাফি বিন মোর্ত্তজা এমপির নিজস্ব তহবিল থেকে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্য বিতরণের পর এবার ব্যক্তিগত তহবিল থেকে নড়াইল সদর হাসপাতাল ও লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকদের জন্য চিকিৎসা সরঞ্জাম প্রদান করা হয়েছে।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, মাশরাফি বিন মোর্ত্তজা এমপির পক্ষ থেকে ১৫৬ টি গাউন ও হেডসেডার, ১২০ টি মাস্ক, এক হাজার গ্লাভস, হ্যান্ড সেনিটাইজারসহ নানা ধরনের সামগ্রীর প্রথম অংশ হস্তান্তর করা হয়েছে। বাকি আরো কিছু চিকিৎসা সরঞ্জাম আগামী দু’এক দিনের মধ্যেই পাওয়া যাবে।
নড়াইল সদর হাসপাতালের আরএমও ডা. মশিউর রহমান বাবু বলেন, নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্ত্তজার পক্ষ থেকে এ পিপিই পাওয়ায় চিকিৎক-নার্সদের মনোবল অনেক বেড়ে গেছে। এতে চিকিৎসকরা করোনা প্রতিরোধে দ্বিগুন উৎসাহে কাজ করতে পারবেন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *