নোয়াখালীতে প্লাস্টিক কারখানায় আগুনে একজন নিহত, আহত ৩

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুঁড়ে ইসমাইল হোসেন (৩০) নামে এক শ্রমিক নিহত ও তিন শ্রমিক আহত হয়েছে।

নিহত ইসমাইল হোসেন নোয়াখালীর সদর উপজেলার মন্নাননগর চৌরাস্তা এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে। আহতরা হলেন,কেশব চক্রবর্তী, দিলিপ চক্রবর্তী ও হৃদয় চন্দ্র দেবনাথ।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের ভূঁইয়াদিঘী এলাকার ঠাকুর বাড়ির নারায়ণ চক্রবর্তী ‘পুষ্পিতা প্লাস্টিক ও ফিতা’ নামে একটি কারখানা তৈরি করেন। ওই কারখানায় ইসমাইলসহ আহত শ্রমিকরা কাজ করতো। রবিবার রাতে কাজ শেষে ইসমাইল কারখানার ভিতরে ও আহতরা পাশের একটি কক্ষে ঘুমিয়ে পড়ে। রাত সাড়ে ১১টার হঠাৎ করে কারখানায় আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়লে ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে শ্রমিক ইসমাইল নিহত ও আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে অপর তিনি শ্রমিক আহত হয়। পরে খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, আগুনে পুঁড়ে ইসমাইল হোসেন নামে এক শ্রমিক নিহত ও কেশব চক্রবর্তী, দিলিপ চক্রবর্তী ও হৃদয় চন্দ্র দেবনাথ আহত হয়। ইসমাইলের লাশ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কারখানার মালিককে কাগজ পত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে। ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *