নারীর প্রতি সহিংসতা রোধে যুবকদের ভুমিকা শীর্ষক সেমিনার

নারীর প্রতি সহিংসতা রোধে যুবকদের ভুমিকা শীর্ষক সেমিনার শুক্রবার রাজধানীর বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।
ইয়ুথ ফর হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরাম ও নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনের প্রেসিডেন্ট অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সাবেক এটর্নি জেনারেল ও সিনিয়র আইনজীবী এ এফ হাসান আরিফ।
সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিনআহমেদ বলেছেন, আমাদের জনগণের মধ্যে দায়িত্ব ও সচেতনতা কমে গেছে। আমরা শুধুই মানুষের ভুল ধরতে ব্যস্ত সময় পার করছি কিন্তু নাগরিক হিসাবে আমাদের নাগরিক দায়িত্ব কতটুকু ভূমিকা পালন করছি? কেউ কোনো অপরাধ বা কোনো ভুল করলে আমরা কথা বলতে চাই না। মানুষের মধ্যে কেমন যেন একটা ভয় ও অজানা আতঙ্ক কাজ করছে। ডেঙ্গু নিয়ে আমাদের সবাইকে সামাজিক সচেতনতা বাড়াতে হবে। নিজের বাড়ি ও আশে পাশের বাড়ি ঘর পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। আমি সকল সরকারি, প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার জন্য অনুরোধ করছি। পাশাপাশি নারী ও শিশু নীপিড়ন রোধে পাড়া-মহল্লায়, গ্রামে-গঞ্জে, শহর-বন্দরে, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ে সবাইকে নারীর প্রতি সহিংসতা রোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দ্রুত সময়ে কার্যকর করার উদ্যোগ জানান তিনি। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *