দুদকের ৭০ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত, মৃত্যু ৩

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) ৭০ জনেরও বেশি কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এখনও তিনজন পরিচালক চিকিৎসাধীন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দুদকের তিনজন কর্মকর্তা-কর্মচারী ইতোমধ্যে মৃত্যুবরণ করেছেন।

এরপরও নির্দেশ অনুসারে কমিশনের তথ্যপ্রযুক্তি অনুবিভাগ দিনরাত পরিশ্রম করে কমিশনের অধিকাংশ কার্যক্রমই ডিজিটাল মাধ্যমে সম্পন্ন করার নিরলস চেষ্টা করে যাচ্ছে। ইতোমধ্যে কমিশনের প্রশাসন অনুবিভাগ, প্রতিরোধ অনুবিভাগ, লিগ্যাল অনুবিভাগ ও তদন্ত অনুবিভাগের অধিকাংশ নথির কার্যক্রম ই-নথিতে সম্পন্ন করছে।

বৃহস্পতিবার করোনাকালে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার তথা তথ্যপ্রযুক্তি অনুবিভাগের কার্যক্রমের এক পর্যালোচনা সভায় অনুবিভাগটির মহাপরিচালক এ কে এম সোহেলের কার্যক্রম তুলে ধরে একটি প্রতিবেদন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের কাছে উপস্থাপন করেন। সেখানে এসব তথ্য উঠে আসে।

জানা যায়, করোনাকালে (মার্চ থেকে অক্টোবর) কমিশনের যাচাই-বাছাই কমিটির নিয়মিত বৈঠকের মাধ্যমে মোট ৭ হাজার ২৭০টি অভিযোগ যাচাইবাছাই করে কমিশনের অনুমোদনক্রমে চার শতাধিক অভিযোগ অনুসন্ধানের জন্য গ্রহণ করা হয়েছে। একই সময়ে কমিশনের এনফোর্সমেন্ট শাখা থেকে শতাধিক অভিযান পরিচালনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *