দুই কোটি টাকার স্বর্ণ-মোবাইলসহ পাঁচ বিমানযাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক : দুবাই থেকে শুল্ক ফাঁকি দিয়ে আনা পৌনে তিন কেজি স্বর্ণ ও ৯২টি মোবাইল ফোনসহ পাঁচ যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। আটককৃত মালামালের বাজারমূল্য প্রায় দুই কোটি টাকা।

শনিবার ভোরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাদের আটক করা হয়। বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ কর্মকর্তা জানান, ভোর পাঁচটায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা পাঁচ যাত্রী গ্রিন চ্যানেল পেরিয়ে যাওয়ার সময় তাদেরকে সন্দেহজনক বলে মনে হয় বিমানবন্দরে দায়িত্বরত এপিবিএন সদস্যদের। এসময় তাদের জিজ্ঞাসাবাদ এবং পরে তল্লাশি করলে তাদের কাছ থেকে দুই কেজি ৬৭৫ গ্রাম স্বর্ণালঙ্কার, স্বর্ণ বার ও ৯২টি মোবাইল ফোন পাওয়া যায়। যা শুল্ক ফাঁকি দিয়ে নিয়ে আসা হয়েছে।

আটককৃতরা হলেন- আমির হোসেন (৫০), মাহাবুব রহমান (৩৫), আব্দুর রহমান সরকার (৪৬), জাকির হোসেন (৩০) ও আব্দুর রহমান (৩৮)। অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, ‘এগুলো শুল্ক ফাঁকি দিয়ে আনা হয়েছে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *