ঢাবিতে ককটেল বিস্ফোরণ বিচ্ছিন্ন ঘটনা: কাদের

নিজস্ব প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ককটেল বিস্ফোরণ বিক্ষিপ্ত-বিচ্ছিন্ন ঘটনা, এখানে পলিটিক্সও কাজ করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে বনানীর সেতু ভবনের সভাকক্ষে বাংলাদেশে নিযুক্ত জাপানের মান্যবর রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এখন আমি আমার অফিসের সামনে বোমা মেরে যদি বলি এটা বিরোধী দল করেছে। সেটা বলা তো খুব সহজ বিষয়।

বিএনপি অফিসের সামনে ককটেল বিস্ফোরণ প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিএনপি অফিসের সামনে কারা ককটেল মেরেছে এটা তারাই ভালো জানে। এমন হতে পারে বিএনপি রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য নিজেরাই ককটেল মেরেছে।

সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সেতুমন্ত্রী বলেন, আমরা এক্সেপ্টেবল এবং উইনএবল প্রার্থী দিয়েছি। সেক্ষেত্রে আগের মেয়র খারাপ কি ভালো সেসব প্রসঙ্গে আমি যেতে চাই না। সিটি করপোরেশন নির্বাচনের জন্য আমরা গ্রহণযোগ্য প্রার্থী বেছে নিয়েছি বিভিন্ন জরিপের মাধ্যমে।

প্রধানমন্ত্রী পরিষ্কারভাবে বলে দিয়েছেন ফ্রি-ফেয়ার এবং ক্রেডিবল নির্বাচন হবে। জনগণ যাকে খুশি তাকে ভোট দিবে। এখানে হারি জিতি নাহি লাজ।

ভারতের এনআরসি প্রসঙ্গে তিনি বলেন, আমাদের কাছে সবসময় জাতীয় স্বার্থই বড়। ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্ব খুব গুরুত্ব দিয়ে থাকি। ভারতের সঙ্গে যেসব বিষয় অমীমাংসিত আছে আমরা একসঙ্গে বসে আলোচনার মাধ্যমে সেগুলো সমাধান করে ফেলব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *