জাতীয় শোক দিবস উপলক্ষে যশোরে আগস্ট জুড়ে থাকছে কর্মসূচি

যশোর অফিস : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসকে যথাযথ মর্যাদায় পালন করতে যশোরে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল যশোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় সভাপতিত্বে করেন জেলা প্রশাসক শফিউল আরিফ। প্রস্তুতি সভায় মাসব্যাপী কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।
প্রস্তুতি সভা থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সকাল সাড়ে ৮টায় কালেক্টরেট ভবন থেকে বের হবে শোক র‌্যালি। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে বকুলতলাস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধার্ঘ অর্পণ করা হবে। সকাল ৯ টায় জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। শোক দিবসে মহিলা বিষয়ক অধিদপ্তর, ইসলামিক ফাউন্ডেশন, শিশু একাডেমি, তথ্য অফিসসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধার্ঘ অর্পন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।
এছাড়া ১৫ আগস্টে শহীদদের আত্মার শান্তি কামনায় মসজিদে মসজিদে দোয়া মাহফিল এবং মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। হাসপাতাল, শিশু পরিবার ও জেলাখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।
সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সালাহ্উদ্দিন শিকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুনাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ রেজায়ে রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অনিন্দিতা রায়, বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর প্রধান আলী হোসেন মনি, উপ-প্রধান রবিউল আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট জহুর আহমেদ, একেএম খয়রাত হোসেন, জেলা জাতীয় পার্টির সভাপতি শরিফুল ইসলাম চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রাজেক আহমেদ, মুযহারুল ইসলাম মন্টু, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, জেলা সিনিয়র তথ্য অফিসার এএসএম কবীর, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস প্রমুখ।
সভায় সিদ্ধান্ত হয় মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। শিক্ষা প্রতিষ্ঠানের এসব অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুর ¯েœহধন্যদের আলোচক হিসেবে রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *