কালিয়ায় সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবির ঘটনায় ২ টি মামলা দায়ের

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের কালিয়ায় রেজা নওফেল হায়দার ও তার সহযোগীদের সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবীর ঘটনাকে কেন্দ্র করে ২টি মামলা দায়ের হয়েছে। বুধবার বিকালে দুটি মামলা দায়েরের ঘটনা জানাজানি হলে এলাকার সকল মহলে তোলপাড় সৃষ্টি হয়। গত ২১ জানুয়ারী উপজেলার মুলখানা গ্রামের রেজা নওফেল হায়দার ও কলাবাড়িয়া গ্রামের রাজু তালুকদার বাদি হয়ে একে অপরের বিরুদ্ধে উপজেলার নড়াগাতি থানায় মামলা দুটি দায়ের করেন। এর আগে গত ২০ জানুয়ারী রেজা নওফেল হায়দারসহ তার ৩/৪ সহযোগী সাংবাদিক পরিচয়ে রাজু তালুকদারের কাছে চাঁদা দাবি করলে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে বলে জানা গেছে।

মামলার বিবরনে জানা যায়, উপজেলার মুলখানা গ্রামের মৃত রেজা কামরুল হায়দার টুটুর ছেলে নওফেল হায়দায় গত তিনমাস যাবত মোবাইল ফোনের মাধ্যমে নড়াগাতী থানা আ.লীগের যুগ্ন সাধারন সম্পাদক রাজু তালুকদারের কাছে চাঁদা দাবী করে আসছিল। ঐদিন সন্ধ্যা ৬টার দিকে কলাবাড়ীয়া বাজারে রেজা নওফেলসহ অজ্ঞাতনামা ৩-৪ জন সাংবাদিক পরিচয়ে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে রাজুর কাছে ৬০ হাজার টাকা চাঁদা দাবী করলে রাজুর সাথে তাদের কথা কাটাকাটি হয় এবং এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এই ঘটনায় রাজু তালুকদার বাদি হয়ে উপজেলার নড়াগাতি থানায় নওফেল হায়দারসহ তার সহযোগীদের নামে চাঁদাবাজির অভিযোগে একটি মামলা দায়ের করেন। অপরদিকে নওফেল হায়দার বাদি হয়ে রাজু তালুকদার ও তার ভাই সানি তালুকদারের নামে তাদের উপর হামলা চালানোর অভিযোগে একই থানায় অপর মামলাটি দায়ের করেছেন। উল্লেখ্য যে নওফেল হায়দারের সহযোগীদের বিরুদ্ধে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে বলে স্থানীয়দের অভিযোগ রয়েছে।

মামলার বিষয়ে জানতে চাইলে নড়াগাতী থানার ওসি আলমগীর কবির বলেছেন, দুই পক্ষের দু’টি মামলাই রজু করা হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *