কাদেরকে দেখতে হাসপাতালে ফখরুলসহ বিএনপির শীর্ষ নেতারা

নিজস্ব প্রতিবেদক : গুরুতর অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে গেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির বেশ কয়েকজন শীর্ষ নেতা।

রোববার (০৩ মার্চ) রাত ৯টা ৫০ মিনিট নাগাদ তারা সেখানে পৌঁছান।

এর আগে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, মির্জা ফখরুল ইসলাম ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, ড. মঈন খান, নজরুল ইসলাম খানসহ বিএনপির কয়েকজন শীর্ষ নেতা ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতাল যাচ্ছেন।

রোববার ফজরের নামাজের পর হঠাৎ শ্বাসপ্রশ্বাসে সমস্যা হলে ওবায়দুল কাদেরকে দ্রুত বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে আইসিইউতে ও পরে তাকে সিসিইউতে রাখা হয়েছে।

তাকে দেখতে যান রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, স্পিকার শিরিন শারমীন চৌধুরী, মন্ত্রিসভার সদস্যসহ অনেক নেতাকর্মী।

এদিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে একজন একজন বিশেষজ্ঞ, একজন সাধারণ চিকিৎসক ও দু’জন নার্সসহ চারজনের একটি দল সন্ধ্যায় ঢাকার বিএসএমএমইউ হাসপাতালে এসে পৌঁছেছে।

হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে সিঙ্গাপুরে নেওয়ার মতো অবস্থা ছিল না। পরে তার চিকিৎসায় গঠিত মেডিকেল টিম সিদ্ধান্ত নেয় সিঙ্গাপুর থেকে ডাক্তার ও এয়ার অ্যাম্বুলেন্স আনার।

আর রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া সাংবাদিকদের জানান, ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *