করোনায় সাবেক রাষ্ট্রপতি এরশাদের ব্যক্তিগত সচিবের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য ও রাষ্ট্রপতি এরশাদের ব্যক্তিগত সচিবের মেজর (অব.) খালেদ আখতার।

শনিবার ভোর ছয়টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি মারা যান। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)

এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক গণমাধ্যমকে মৃত্যুর তথা নিশ্চিত করেছেন।

খালেদ দলের প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ব্যক্তিগত সচিব ও হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান ছিলেন।

জানা গেছে, ষাটোর্ধ্ব জাপার এই শীর্ষ নেতা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় মাসখানেক ধরে সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ না ফেরার দেশে চলে যান তিনি।

এরশাদের ফুপাতো ভাই সাফায়েত হোসেনের ছেলে খালেদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইংরেজিতে অনার্স পড়া অবস্থায় সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন। ১৯৮৬ সালে সেনাবাহিনীর চাকরি ছেড়ে যোগ দেন জাতীয় পার্টিতে। খালেদ প্রথমে দলীয় চেয়ারম্যানের একান্ত সচিব ছিলেন। পরে দলের কোষাধ্যক্ষ ও আরও পরে দলের সভাপতিমণ্ডলীর সদস্য হন।

এরশাদের জীবদ্দশায় খালেদ আখতার জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য পদ পেলেও নবম কাউন্সিলে তাকে আর ওই পদে রাখা হয়নি। যদিও সেই সময় জাপার চিফ প্যাট্রন ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ তাকে প্রেসিডিয়াম সদস্য করেন। কিন্তু দলের গঠনতন্ত্র অনুযায়ী রওশন এরশাদ কাউকে পদ দিতে পারেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *