করোনায় বিএনপি’র ৫৬ নেতাকর্মীর মৃত্যু, আক্রান্ত ১২১

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের এই মহামারিতে এখন পর্যন্ত বিএনপির ৫৬ জন নেতাকর্মীর মৃত্যু হয়েছে। সেই সঙ্গে আক্রান্ত হয়েছেন ১২১ জন নেতাকর্মী। আজ শনিবার (১৩ জুন) সকালে দলের পক্ষ থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দেশের বিভিন্ন বিভিন্ন বিভাগে মৃত ও আক্রান্ত নেতাকর্মীদের তথ্য তুলে ধরেন তিনি। জানান, রাজশাহী বিভাগে ৫ জন নেতাকর্মী আক্রান্ত হয়েছেন, চট্টগ্রাম বিভাগে আক্রান্ত ২৬ ও মৃত্যু ১২ জন, কুমিল্লা বিভাগে আক্রান্ত ১৯ ও মৃত্যু ১৩ জন, ঢাকা বিভাগে আক্রান্ত ৪১ ও মৃত্যু ২৭ জন, ময়মনসিংহ বিভাগে আক্রান্ত ও মৃত্যু ১, খুলনা বিভাগে আক্রান্ত ৭ জন, সিলেট বিভাগে আক্রান্ত ৮ ও মৃত্যু ২, ফরিদপুর বিভাগে আক্রান্ত ১৪ ও মৃত্যু ১।

সরকারের সমালোচনা করে ফখরুল বলেন, সরকারের চরম অবহেলা ও দায়িত্বহীন আচরণে বাংলাদেশে কভিড-১৯ ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে। সরকারি হিসেবে দেশে মৃত্যু ও আক্রান্ত যে হিসাব দেওয়া হয়েছে তার চেয়ে বেসরকারি বা অন্যান্য সূত্রে আক্রান্ত ও মৃত্যর সংখ্যা কয়েকগুণ বেশি।

তিনি আরো বলেন, মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে সরকার। জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামতকে উপেক্ষা করে লকডাউনের পরিবর্তে সাধারণ ছুটি ঘোষণা করে জনগণের সঙ্গে তামাশা করা হয়েছে। বর্তমানে স্বাস্থ্যখাতে ভয়াবহ অরাজক পরিস্থিতি বিরাজ করছে। একদিকে দেশজুড়ে চলছে শোকার্ত মানুষের আহাজারি আর অন্যদিকে চলছে করোনার ত্রাণ চুরির মহোৎসব।

সূত্র: কালের কন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *