করোনায় আক্রান্ত হাজার ছাড়াল, একদিনে সর্বোচ্চ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে মোট ৪৬ জনের মৃত্যু হলো। এছাড়া নতুন করে অচেনা ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরও ২০৯ জন। তাদের নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০১২ জনে।

গত মাসের ৮ তারিখে দেশে প্রথমবারের মত কারও দেহে সংক্রমণ ধরা পড়ার পর এক দিনে আক্রান্তের এটাই সর্বোচ্চ সংখ্যা। এছাড়া মৃত্যুর সংখ্যাতেও এটা একদিনে সর্বোচ্চ।

মঙ্গলবার দুপুরে আইইডিসিআরে ‘করোনাভাইরাস সংক্রান্ত’ অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানানো হয় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতান।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় মোট ১৯০৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। এই সময়ে আরও সাতজনের মৃত্যু হয়। এছাড়া আক্রান্ত হয় ২০৯ জন।

বুলেটিন উপস্থাপনকালে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত মাসের ৮ তারিখে। সেদিন তিনজনের শরীরে করোনা সংক্রমণের তথ্য জানিয়েছিলেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট।

১৮ মার্চ আইইডিসিআরের পক্ষ থেকে বাংলাদেশে করোনায় প্রথম একজনের মৃত্যুর খবর জানানো হয়। এরপর থেকে আস্তে আস্তে বাড়তে থাকে আক্রান্ত ও মারা যাওয়া রোগীর সংখ্যা।

গতকাল পর্যন্ত ৮০৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। আর মৃতের সংখ্যা ছিল ৩৯ জন। গত ২৪ ঘণ্টায় আরও সাতজন মারা যাওয়ায় করোনায় মোট মৃত্যু দাঁড়ালো ৪৬ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা হলো ১০১২ জনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *