কপিলমুনিতে ধান কেটে চাষীর পাশে ছাত্রলীগ

জি এম আসলাম হোসেন, কপিলমুনি (খুলনা) ঃ করোনার প্রার্দুভাবে খুলনার পাইকগাছা উপজেলার বিভিন্ন এলাকায় চলতি বোরো মৌসুমে অর্থসংকট ও পর্যাপ্ত ধান কাটার শ্রমিক সংকটে বেশ কিছুটা বিপাকে পড়েছেন কৃষকরা। এ অবস্থায় হতদরিদ্র কৃষকদের ধান কেটে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে উপজেলার বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এরই অংশ হিসেবে সোমবার সকালে খুলনা জেলা ছাত্রলীগের উপ-আপ্যায়ন সম্পাদক ও কপিলমুনি কলেজ ছাত্রলীগ এর সভাপতি আজমল হোসেন বাবু ও কপিলমুনি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ ইমরান মোল্লাার নেতৃত্বে ২৫ সদস্যের একটি দল উপজেলার কপিলমুনির হরিঢালীর এক অসচ্ছল কৃসকের প্রায় ২ বিঘা জমির পাকা ধান কেটে দিয়েছেন।

এ ব্যাপারে কপিলমুনি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ ইমরান মোল্লা বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এবং স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু মহোদয়ের পরামর্শক্রমে আমরা রোজা রেখেও হরিঢালীর এক অসচ্ছল কৃষকের প্রায় ২ বিঘা জমির ধান কেটে দিয়েছি। আমরা মনে করি কৃষক বাঁচলে এই দুর্যোগের মধ্যেও খাদ্য ঘাটতি রোধ করা সম্ভব হবে, তাই আমরা কপিলমুনি কলেজ, কপিলমুনি ইউনিয়ন ও হরিঢালী ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দরা মিলে অসচ্ছল কৃষকদের জমির ধান কেটে তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি যা আজ থেকে শুরু হলো ।’

উক্ত ধান কাটা কার্যক্রমে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা সাইদুর রহমান পাপ্পু, নুন, আকাশ মোড়ল, সোহানুর রহমান পাপ্পু, আলী সরদার, তামিম গাজী, আকরাম শেখ, বোরহান ও মৃদুল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *