‘কথা বলেছেন ওবায়দুল কাদের’

নিজস্ব প্রতিবেদক : ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের প্রধান ডা. ফিলিপ কোহ’কে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী জানিয়েছেন, ওবায়দুল কাদেরের অবস্থা ভালো এবং তিনি চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন। আজ বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে এ তথ্য জানান তিনি।

ডা. আবু নাসার রিজভী বলেছেন, ‘দুপুর সাড়ে ১২টায় মেডিক্যাল বোর্ডের (সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের) সঙ্গে কথা বলেছি। বোর্ডের সবাই খুব সেটিসফায়েড। প্রথম জিনিস হলো, মেডিক্যাল বোর্ডের এক সদস্য বললেন উনি কাদের ভাইয়ের সঙ্গে কথা বলেছেন। উনি তার কথায় রেসপন্স করেছেন। এটা খুব পজেটিভ সাইড। দুই নম্বরটা হলো, উনার হার্টে যে সাপোর্টিভ মেশিন ছিল সেটাও খুলে ফেলা হয়েছে। উনার ব্লাড প্রেশার স্টেবল আছে। বাকি সব প্যারামিটার ভালো হচ্ছে এবং ইনফেকশনের অনেক কন্ট্রোলে আছে। আপনারা সবাই দোয়া করবেন। ইনশাআল্লাহ উনি শিগগিরই সুস্থ হয়ে দেশে ফিরবেন।’

উল্লেখ্য, রবিবার (৩ মার্চ) ভোর রাত সাড়ে ৩টার দিকে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হন ওবায়দুল কাদের। এরপর তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। রবিবারই একটিতে রিং পরানো হয়। ভারত থেকে তাকে দেখতে আসেন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি। তার পরামর্শে ওবায়দুল কাদেরকে ৪ মার্চ সোমবার এয়ার এম্বুলেন্সে করে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *