এবার নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে এবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলাটি করেছেন ধর্ষণের অভিযোগ তোলা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রী। এই শিক্ষার্থী এর আগে নুরসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছিলেন।

ট্রাইবুনালের পেশকার শামীম আল মামুন মামলার বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, এ মামলায় দুইজনকে সাক্ষী করা হয়েছে। ওই ছাত্রীর অভিযোগ, নুরের কাছে ধর্ষণের বিচার চাইলে তিনি মোবাইলে হুমকি দেন। এ ছাড়া ফেসবুকে তাকে (ছাত্রী) ‘চরিত্রহীন’ হিসেবে তুলে ধরেন। তাই ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় তিনি মামলাটি করেছেন।

উল্লেখ্য, ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে গত ২০ সেপ্টেম্বর রাতে রাজধানীর লালবাগ থানায় ঢাবির ওই ছাত্রী মামলা করে। এতে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এবং ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনসহ ছয়জনকে আসামি করা হয়। পরে ওই ঘটনায় কোতোয়ালি থানায় আরও একটি মামলা করে ওই ছাত্রী।

আসামিদের গ্রেপ্তারের দাবিতে গত ৮ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশন শুরু করে ওই ছাত্রী। এরপর গত রবিবার দুই আসামিকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তারা হলেন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম এবং ঢাবি শাখার সহ-সভাপতি নাজমুল হুদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *