ইতালি ফেরত ১৪২ জন কোয়ারেন্টাইনে

নিজস্ব প্রতিবেদক : ইতালি থেকে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে আসা ১৪২ যাত্রীকে কোয়ারেন্টাইনে রাখার জন্য হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।

শনিবার সকাল সাড়ে আটটার দিকে ১৪২ জন যাত্রী নিয়ে ঢাকায় আসে এমিরেটসের ফ্লাইটটি। পরে তাদের আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

গত বছরের শেষ দিন চীনের উহান প্রদেশে করোনাভাইরাস সনাক্ত হয়। এরপর এই ভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। মহামারী আকার ধারণ করা এই ভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে এখন পর্যন্ত সাড়ে পাঁচ হাজারের মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন প্রায় এক লাখ ৪০ হাজারের মতো।

বিশ্বব্যাপী আতঙ্কের মধ্যেই গত ১ ফেব্রুয়ারি করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের উহান থেকে দেশে ফিরেছিলেন ৩১৪ বাংলাদেশি। পরে তাদের রাখা হয়েছিল আশকোনা হজ ক্যাম্পে। সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর তাদের ছেড়ে দেয়া হয়।

শনিবার ইতালি যে বিমানে যারা ঢাকায় এসেছেন তাদেরকেও কোয়ারেন্টাইনে রাখার জন্য আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন, ‘১৪২ জন যাত্রী নিয়ে এমিরেটসের (ইকে ৫৮২) ফ্লাইটটি সকাল সাড়ে আটটার দিকে ঢাকায় আসে। সেই ফ্লাইটে যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হবে কি হবে না, সে পদক্ষেপ নেবে বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ।’

শাহজালাল বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ডা. শাহারিয়ার সাজ্জাদ বলেন, ইতালি থেকে দেশে ফেরা ১৪২ বাংলাদেশিকে আশকোনা হজ ক্যাম্পে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *