আবারো আসতে শুরু হল ভারতীয় পেঁয়াজ

নুরতাজ আলম, শিবগঞ্জ প্রতিনিধি : শুক্রবার ভারতীয় নিষেধাজ্ঞা থাকা সত্তেও নানা জল্পনা কল্পনা শেষে আবারো আসলো ২০০ ট্রাক ভারতীয় পেঁয়াজ। ভারতীয় মহদিপুর স্থলবন্দরে গত ৭ দিন থেকে আটকে ২০০টি পেঁয়াজ ভর্তি ট্রাক শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে সোনামসজিদ স্থলবন্দরে বিশেষ ব্যবস্থায় প্রবেশ করতে শুরু করেছে।

তিনি জানান, ভারতের কেন্দ্রীয় সরকারী শিল্প বাণিজ্য মন্ত্রণালয়ের এক নির্দেশনা জারির প্রেক্ষিতে ২৯ সেপ্টেমবর থেকে পেঁয়াজ রপ্তানী বন্ধ হয়ে য়ায়। ফলে মহদিপুর স্থলবন্দরে প্রায় ২০০টি পেঁয়াজ ভর্তি ট্রাক আটকা পড়ে থাকে।

এদিকে মহদিপুরের স্থানীয় রপ্তানী কারকেরা এ পেঁয়াজ রপ্তানী অনুমতি চেয়ে সংশ্লিট মন্ত্রণালয়ে আবেদন করলে তা অনুমোদন হওয়া প্রেক্ষিতে শুক্রবার উভয় বন্দরে সাধারন ছুটি থাকা সত্তেও শুধু মাত্র ২০০টি পেঁয়াজ ভর্তি ট্রাক সোনামসজিদ স্থল বন্দরে প্রবেশ করার জন্য শুধু মাত্র খোলা হয় বলে সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেসবা আহমেদ ও মহদিপুর স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভূপতি মন্ডল জানান।

এদিকে এক কর্মকর্তার সাথে যোগাযোগ করে জানা যায় যে, শুক্রবার সরকারী ছুটি থাকা সত্বেও আজ দুপুর ১২টা থেকে মহদিপুর স্থলবন্দর থেকে পেঁয়াজ ভর্তি ট্রাক সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করবে এবং তা সন্ধা ৭টার মধ্যে পাঠানোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *