আওয়ামীলীগ সরকার শিক্ষার পিছনে সবচেয়ে বেশি টাকা খরচ করছে ….. শেখ আফিল উদ্দিন এমপি

এসএম স্বপন : ৮৫ যশোর-১(শার্শা)’র সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, প্রত্যেক মা এক সুরভিত ফুল আর প্রত্যেক ঘর একেকটি স্কুল। তাই, মা’য়ের সঙ্গে এ পৃথিবীর কারো তুলনা করা যায় না। কেবল একটি কথাই বলতে হয় “মা” পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক। বৃহস্পতিবার (১১ এপ্রিল-১৯) বেলা ১০ টার সময় শার্শা উপজেলার কেরালখালী পাড়িয়ারঘোপ মাধ্যমিক বিদ্যালয়ের ৪তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন, সম্বর্ধনা ও মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে একথা বলেন তিনি।

কেরালখালী পাড়িয়ারঘোপ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সেলিম রেজা বিপুলের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন,

একটি শিশু ভূ-মিষ্ঠ হওয়ার আগে মায়ের ঘ্রাণ নিয়ে গর্ভে লালিত হয় এবং পরে মায়ের কাছ থেকেই প্রথম বুলি শিখে বড়ো হতে থাকে। তাই, একজন মা’ই পারে তার সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে সু-সন্তানে পরিণত করতে।

এসময় তিনি প্রত্যেক বাবা-মাকে উদ্দেশ্য করে বলেন, যখন আপনার কোল জুড়ে শিশু সন্তান আসে তখন আদরের ছলে প্রত্যেক বাবা-মা তাকে নানা স্বপ্ন দেখান। তোকে ডাক্তার বানাব, ইঞ্জিনিয়ার বানাবসহ আরো কতো কি। কিন্তু সে স্বপ্ন দেখানোর কথা ভূলে যান সন্তানকে স্কুলে দিয়ে। সন্তান যতো বড়ো হতে থাকে ততো আপনারা তাদের দেখভালের কথা ভূলে যান। পর্যায়ক্রমে খবর রাখেন না সন্তানের লেখাপড়ার কথা। তাই, ওই শিশুটি বড়ো হওয়ার সাথে সাথে তার সঙ্গীর জন্য ফেসবুক বা অসৎ সঙ্গ খুজে নেয়। এক সময়ে সে নেশাগ্রস্থ্য হয়ে চোর, গুন্ডা, বদমায়েস হয়ে আপনার পরিবারকে ধ্বংশ করতে শুরু করে। তাই, প্রত্যেক মা’কে বলি, শিশু অবস্থায় যেভাবে আপনার সন্তানকে লালন পালন করতেন তদ্রুপ বড়ো হওয়ার সাথে সাথে লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ না হওয়া পর্যন্ত তাদের সঙ্গ ছাড়বেন না। দেখবেন, আপনার সন্তান একদিন সুসন্তানে পরিণত হয়ে মানুষের মতো মানুষ হবে। সূর্যের আলোর মতো আলো ছড়াবে আপনার পরিবারসহ দেশ জুড়ে।

এসময় সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, মনে রাখবেন, আপনার সন্তান যদি সুশিক্ষার অভাবে ঝরে যায়, তাহলে আপনি ঝরে গেলেন, হেরে গেলো আপনার উপজেলা সহ সমগ্র দেশ। তাই, আর বিলম্ব করবেন না। মনে রাখবেন , আওয়ামীলীগ সরকার শিক্ষার পিছনে সবচেয়ে বেশি টাকা খরচ করছে। বছরের প্রথম দিন একযোগে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। স্কুল, কলেজ, মাদ্রাসাকে নতুন নতুন বিল্ডিং দিয়ে শিক্ষার পরিবেশ করছে। শিক্ষকদের বেতন-ভাতা করেছে আরাম আয়েশে চলার উপযোগী। তাই, একটি শিশু যদি আপনার দেখভালের অভাবে শিক্ষা থেকে ঝরে যায় তাহলে আপনি হেরে যাবেন। সেসাথে সমগ্র বাংলাদেশ হেরে যাবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক আলহাজ্ব সালেহ আহমেদ মিন্টু, সাংগঠনিক সস্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, কোষাধ্যক্ষ আলহাজ্ব ওয়াহিদুজ্জামান, যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ দৌলা অলোক, শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, নিজামপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আযাদ, সাবেক চেয়ারম্যান আলীম রেজা বাপ্পী, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তরফদারসহ স্থানীয় সকল স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অবিভাবক ও ছাত্রছাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *